রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

‘হান্ডি ও প্রাসাদ প্যারাডাইজ’ কে ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : পর্যটন নগরী কক্সবাজারে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের ২য় দিনে সৈকতপাড়ের অভিজাত রেস্তোঁরা হান্ডি ও প্রাসাদ প্যারাডাইজ হোটেলকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (০৯ অক্টোবর) দুপুরে সৈকতের লাবণী পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরামের নেতৃত্বে অভিযান শুরু করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এসময় তাদেরকে সহযোগিতা করে র‌্যাব-১৫ এর একটি দল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম জানিয়েছেন, অভিযানের দ্বিতীয় দিন শুরুতেই লাবণী পয়েন্টের অভিজাত রেস্তোঁরায় হান্ডিতে ঢুকে রান্নাঘরে খুবই অপরিস্কার ও লেবেলবিহীন অবস্থায় বিভিন্ন খাদ্য সংরক্ষিত অবস্থায় দেখতে পায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। একই সঙ্গে লক্ষ্য করে মেঝেতে অসংখ্য তেলাপোকার বিচরণ। ফলে এসকল অপরাধের দায়ে প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এর পরপরই প্রসাদ প্যারাডাইজ হোটেলে যায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দলটি। সেখানেও লেবেলবিহীন অবস্থায় খাদ্যপণ্য সংরক্ষণ ও পরিষ্কার পরিচ্ছন্নতার ঘাটতি, পেস্ট কন্ট্রোল প্রমাণক প্রদর্শনে ব্যর্থ হয় হোটেল কর্তৃপক্ষ। তাই সংশ্লিষ্ট প্রমাণক না থাকায় তাদেরকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে প্রতিষ্ঠান দুটিকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কক্সবাজার জেলা নিরাপদ খাদ্য অফিসর মো: নাজমুল ইসলাম, মনিটরিং অফিসার মো: আসলাম উদ্দিন, কক্সবাজার সদর ও পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক জহর লাল পাল ও র‌্যাব-১৫ এর একটি দল উপস্থিত ছিলেন।

এর আগের দিনে রবিবার কক্সবাজার হোটেল মোটেল জোনের ‘শৈবাল ফুড প্রোডাক্টস’ নামের প্রতিষ্ঠানে ৪ লাখ জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888